ব্রাজিল দলের খেলোয়াড়দের নাম (জেনে নিন)

কাতারে বিশ্বকাপে ব্রাজিল দলে ৩৯ বছর বয়সী ডিফেন্ডার দানি আলভেসক। দেশটির সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ মাতাতে চলেছেন তিনি তিনি। ১৯৬৬ সাল থেকে আগের রেকর্ডটি ছিল ৩৭ বছর বয়সী দালমা সান্তোসের।

দলে জায়গা হয়নি লিভারপুল ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোর। সোমবার(৭ নভেম্বর ২০২২) টুর্নামেন্টের জন্য ২৬ জনের দল ঘোষণা করেছেন ব্রাজিলের প্রধান কোচ তিতে।

আলভেসকে দলে নেওয়া নিয়ে সোশ্যাল মিডিয়ায় তিতে বলেছেন, ‘সে দলের অধিনায়কদের একজন। আমি মানুষকে সন্তুষ্ট করতে টুইটারে আসিনি। এমনকি জানি না এখানে কতজন ব্রাজিলিয়ান আছে। ভিন্ন মতকে আমি সম্মান করি, কিন্তু আমি এখানে সবাইকে খুশি করতে আসিনি।’

রেকর্ড ৪৪টি ট্রফি জয়ী আলভেস তার অভিজ্ঞতা দিয়ে ব্রাজিলকে বিশ্বকাপ জেতাতে পারবেন, এমনটাই প্রত্যাশা ব্রাজিল ভক্তদের।

উক্ত মৌসুমে প্রিমিয়ার লিগের ১২ ম্যাচে ছয় গোল করা লিভারপুল ফরোয়ার্ড ফিরমিনোর জায়গা হয়নি।

প্যারিস সেন্ট জার্মেনের নেইমারের সঙ্গে দলে জায়গা করে নিয়েছেন রিয়াল মাদ্রিদ স্টার ভিনিসিউস জুনিয়র। ব্রাজিলের সর্বকালের সেরা গোলদায়া পেলেকে ছুঁতে আর মাত্র দুটি গোল প্রয়োজন নেইমার জুনিয়রের। তবে, এই বিশ্বকাপই তার শেষ বিশ্বকাপ বলে ঘোষণা দিয়েছেন নেইমার।

টটেনহ্যাম ফরোয়ার্ড রিচার্লিসন ও ওয়েস্টহ্যাম মিডফিল্ডার লুকাস পাকুয়েতা ইনজুরি কাটিয়ে সুস্থ হয়ে দলে ফিরেছেন । ম্যানইউর অ্যান্টনিও আছেন ব্রাজিলের ২৬ সদস্যের দলে।

ইনজুরি নিয়ে ছিটকে গেছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার ফিলিপ্পে কৌতিনিয়ো।

৬১ বছর বয়সী তিতে এরই মধ্যে ঘোষণা দিয়েছেন পদত্যাগের। এই বিশ্বকাপের পরই তিনি পদত্যাগ করবেন ব্রাজিলের কোচিং প্যানেল থেকে।

২৪ নভেম্বর সার্বিয়ার সাথে প্রথম ম্যাচ ব্রাজিলের। ‘জি’ গ্রুপে তাদের প্রতিদ্বন্দ্বী সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

ব্রাজিল দলের খেলোয়াড়দের নাম

গোলকিপার: আলিসন, এডারসন, ওয়েভার্টন।

ডিফেন্ডার: ব্রেমের, এডার মিলিতাও, মারকুইনহোস, থিয়াগো সিলভা, দানিলো, দানিয়েল আলভেস, অ্যালেক্স সান্দ্রো, অ্যালেক্স তেল্লেস।

মিডফিল্ডার: ব্রুনো গুইমারায়েস, কাসেমিরো, এভারটন রিবেইরো, ফ্যাবিনহো, ফ্রেড, লুকাস পাকুয়েতা।

ফরোয়ার্ড: অ্যান্টন, গ্যাব্রিয়েল জেসুস, গ্যাব্রিয়েল মার্তিনেল্লি, নেইমার জুনিয়র, পেদ্রো, রাফিনহা, রিচার্লিসন, রদ্রিগো, ভিনিসিউস জুনিয়র।

Leave a Comment