Breaking News
Varendra

বুয়েট সিএসই ফেস্ট হ্যাকাথনে দ্বিতীয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থীরা নিজেদেরকে দেশের সবচেয়ে বড় বিশ্ববিদ্যালয়ের বড় মঞ্চ বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর সিএসই ফেস্ট হ্যাকাথন ২০২২ -এ সফলতার চুড়ান্ত শিখরে নিয়ে গেছে।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের টিম Decentralized Brains বাংলাদেশের হাজারো বিশ্ববিদ্যালয়ের হাজারো অংশগ্রহণকারীদের পেছনে ফেলে চুড়ান্ত পর্যায়ে গিয়ে ২য় স্থান অধিকার করেছে। যা বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থী ও সেই অনুষদের জন্য বড় অর্জন এবং অনুপ্রেরণা।

গত ৪ ও ৫ আগস্ট ২০২২ বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(বুয়েট)-এর সিএসই ফেস্ট ২০২২ উপলক্ষ্যে আয়োজিত ২৪ ঘন্টাব্যাপী হ্যাকাথনে অংশগ্রহণের সুযোগ পায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই ডিপার্টমেন্টের টিম Decentralized Brains.

বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের জন্য উন্মুক্ত এই হ্যাকাথনে ৩টি ক্যাটাগরিতে মোট ৪৫টি টিমকে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়। যেখানে প্রিলিমিনারি সিলেকশন রাউন্ডের পর Web3 & Blockchain ক্যাটাগরিতে সুযোগ দেওয়া হয় মাত্র ১৫টি টিমকে। যার মধ্যে Decentralized Brains থেকে অংশ নেয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই ডিপার্টমেন্টের ৮ম সেমিস্টারের শিক্ষার্থী হুমাইদ কোরেশী, মোহাম্মদ রাকিব এবং মো. খালিদ সাকিব।

সেখানে তাদের ২৪ ঘন্টার মধ্যে ব্লকচেইন টেকনোলজি ব্যবহার করে ডবন ২.০ এর সমস্যাগুলো বিবেচনা করে ডিসেন্ট্রালাইজড নেটওয়ার্কের বিভিন্ন ফিচারসহ একটি অনলাইন সার্টিফিকেট ইস্যু ও ভেরিফিকেশনের প্রজেক্ট তৈরি করতে দেওয়া হয়। তারই ধারাবাহিকতায় গত ৮ আগস্ট ২০২২ ফলাফল প্রকাশ করে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)।

About admin

Check Also

টি-টোয়েন্টি

রিয়াদহীন দলে শান্তর ডাক (টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড)

রিয়াদ নেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে। তাকে ছাড়াই দল চূড়ান্ত করেছে বিসিবি। প্রধান নির্বাচক মিনাহজুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *