Breaking News
পাকিস্তান

পাকিস্তানের বিপক্ষে নাটকীয় জয় ভারতের

ভারত পাকিস্তান লড়াইটা ফুটবলের আর্জেন্টিনা ব্রাজিল বা বার্সা রিয়ালের ম্যাচের মতোই। স্বাভাবিকভাবেই মাঠের বাইরে উত্তেজনার পারদ অনেক উঁচুতে। সেই উত্তেজনার ছোঁয়া এসে পড়ল বাইশ গজেও। তুমুল চাপের এই ম্যাচে পাকিস্তান হাসতে পারে নি শেষ হাসি। ভারত জিতেছে ৫ উইকেটে। ভারতের জয়ের নায়ক হার্দিক পান্ডিয়া।

১০ মাস আগে এই ভারতকে ১০ উইকেটে হারায় পাকিস্তান এই মাঠেই। কিন্তু ১০ মাস পর ম্যাচ রেজাল্ট পুরোপুরি ভিন্ন। এই ম্যাচ জিতে ভালো প্রতিশোধ তুলে নিলো ভারত। তবে এই জয় আসতেও পুড়াতে হয়েছে অনেক কাঠখড়।

টস হেরে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। ব্যাট হাতে খুব সাবধানী শুরু করলেও বাবর আজমকে হারাতে হয়েছিলো খুবই দ্রুত। ৩য় ওভারের চতুর্থ বলে ১০ রান করে ভুবনেশ্বর কুমারের স্বীকার ক্যাপ্টেন বাবর আজম।

দলের যখন ৪২ রান ঠিক তখনই সদ্য ব্যাটিংয়ে নামা ফকর জামানও টিকতে পারেন নি। করেছেন ৬ বলে ১০ রান।

পাকিস্তানের ৩য় উইকেট ঝুটি ৪৫ রান পর্যন্ত স্থায়ী হয়। ২৮ রান করে হার্দিকের শিকার ইফতেখার।

উইকেটে প্রায় সেট হয়ে যাওয়া রিজওয়ানকেও সাজঘরে ফেরান হার্দিক। রিজওয়ানের স্কোর- ৪৩(৪২)। একই ওভারে খুশদিলের উইকেট নেন হার্দিক। দ্রুত উইকেট হারানোর পাল্লায় বেশিদূর যেতে পারে নি পাকিস্তান। ১৪৭ রানেই অলআউট হয় পাকিস্তান।

ভারতের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার। ৩ উইকেট নেন হার্দিক পান্ডিয়া। দুটি উইকেট নিয়েছেন অর্শ্বদীপ সিং। আর একটি করে নিয়েছেন আবেশ খান।

১৪৮ রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই নাসিম শাহের শিকার লোকেশ রাহুল। সেই ধাক্কা পেরিয়ে ভারতকে ম্যাচে রাখেন বিরাট কোহলী। ৩৫ রানের ইনিংস কোহলী ফ্যানদের অবশ্যই খুশি করবে।

আরো পড়ুন — শ্রীলঙ্কাকে উড়িয়ে উড়ন্ত শুরু আফগান বাহিনীর

৩৫ রান করে নেওয়াজের শিকার হন কোহলী। তারপর প্রতিরোধ গড়তে ব্যর্থ রোহিত যাদবরাও। পাক বোলারদের নিয়ন্ত্রিত বোলিং অনেকটা চাপে ফেলে দেয় ভারতকে। একটা সময় মনে হয়েছিলো এই বুঝি ম্যাচ থেকে ছিটকে যাচ্ছে ভারত। কিন্তু তা হতে দেন নি জাদেজা ও পান্ডিয়া।

জাদেজা ও পান্ডিয়া মিলে ভারতকে পৌঁছে দেন জয়ের বন্দরে। ম্যাচ শেষে পান্ডিয়া অপরাজিত ছিলেন ৩৩ রানে। তাঁর সঙ্গে জাদেজা করেন ৩৫রান। এক অবিশ্বাস্য জয় পায় ভারত। ব্যাটে-বলে ভূমিকা রাখা পান্ডিয়া হয়েছেন ম্যাচসেরা।

ম্যাচ হারলেও অভিষেক হওয়া নাসিম শাহের খুড়িয়ে খুড়িয়ে বোলিং করা সকল দর্শকের মনেই ঠাই করে নিয়েছে৷

পরবর্তি ম্যাচ- বাংলাদেশ বনাম আফগানিস্তান (৩০ আগষ্ট)

সংক্ষিপ্ত স্কোর:

পকিস্তান: ১৯.৫ ওভারে ১৪৭ (রিজওয়ান ৪৩, বাবর ১০, ফখর ১০, ইফতিখার ২৮, খুশদিল ২, শাদাব ১০, আসিফ ৯, নওয়াজ ১, রউফ ১৩*, নাসিম ০, দাহানি ১৬; ভুবনেশ্বর ৪-০-২৬-৪, আর্শদিপ ৩.৫-০-৩৩-২, পান্ডিয়া ৪-০-২৫-৩, আবেশ ২-০-১৯-১, চেহেল ৪-০-৩২-০, জাদেজা ২-০-১১-০)।

ভারত: ১৯.৪ ওভারে ১৪৮/৫ (রোহিত ১২, রাহুল ০, কোহলি ৩৫, জাদেজা ৩৫, সূর্যকুমার ১৮, পান্ডিয়া ৩৩, কার্তিক ১; নাসিম ৪-০-২৭-২, দাহানি ৪-০-২৯-০, রউফ ৪-০-৩৫-০, শাদাব ৪-০-১৯-০, নওয়াজ ৩.৪-০-৩৩-৩)।

ফল: ভারত ৫ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: হার্দিক পান্ডিয়া।

লিখেছেন,
অসীম দেব
স্পোর্টস রাইটার,
স্টাডি আওয়ারস

About admin

Check Also

এশিয়া কাপ

কে জিতবে এশিয়া কাপ? (শ্রীলঙ্কা না পাকিস্তান)

এশিয়া কাপ ফাইনালের আগে ফাইনালের দুই প্রতিদ্বন্দ্বীর শ্রীলঙ্কা ও পাকিস্তানের একটি ম্যাচ আমরা দেখতে পেলাম। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *