Breaking News
শ্রীলঙ্কা

শ্রীলঙ্কাকে উড়িয়ে উড়ন্ত শুরু আফগান বাহিনীর

শ্রীলঙ্কাকে উড়িয়ে উড়ন্ত শুরু আফগান বাহিনীর

অসীম দেব।

প্রথম ওভারে ২ উইকেট ফজলহক ফারুকির। তারপর একে একে আসা যাওয়া শ্রীলঙ্কার প্লেয়ারদের। মোহাম্মদ নবি, মুজিব উর রহমানরা তাদের দুর্দান্ত বোলিংয়ে একশ পেরিয়েই থেমে গেল শ্রীলঙ্কার ইনিংস। বাকিটা অনায়াসেই সারলেন আফগান ব‍্যাটসম‍্যানরা। এশিয়া কাপে ৮ উইকেটের জয়ে এক উড়ন্ত সূচনা পেল আফগানিস্তান।

প্রথমে টস হার। তারপর প্রথম ওভারে ফারুকির ২ LBW ও ২ ওভার শেষে ৩ টপ অর্ডারের পতন। সব মিলিয়ে টালমাটাল অবস্থায় প্রথমেই পড়ে যায় শ্রীলঙ্কা। ৫ রানে ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা। টি-টোয়েন্টিতে এর চেয়ে কম রানে কখনও তিন উইকেট হারায়নি দলটি।

চতুর্থ ওভারে নাভিনকে ছক্কায় উড়িয়ে পাল্টা আক্রমণ শুরু করেন ভানুকা রাজাপাকসে। আজমতউল্লাহ ওমরজাইয়ের করা পাওয়ার প্লের শেষ ওভারে রাজাপাকসে ও দানুসকা গুনাথিলাকার দুটি করে চারে আসে ২০ রান। অবশ্য এই ওভারেই কাভারে করিম জানাতকে সহজ ক‍্যাচ দিয়েও বেঁচে যান গুনাথিলাকা। রাজাপাকসে ও গুনাথিলাকার ৪৪ রানের ঝুটি ভাঙ্গেন মুজিব।

Read : এশিয়া কাপ স্কোয়াড ২০২২

দানুসকা ও শানাকা যখন এর পর পরই বিদায় নেন তখন রিস্কি শট খেলে রান করার তাড়ায় থাকেন রাজাপাকসে। ৩৮ রান করে ফারুকির করা রান আউটে সাজঘরে ফিরেন রাজাপাকসে৷ পরের বলে রান আউট হয়ে যান মাহিশ থিকসানাও।

৬৯ রানে ৮ উইকেট। সামনে যখন নিজেদের সর্বনিম্ন রানে অল আউটের শঙ্কা। তা এড়িয়ে শ্রীলঙ্কা শতরানে যেতে পারে মূলত চামিকা করুনারত্নের চেষ্টায়। মাহিশা পাথিরানার বিদায়ের পর একাদশ ব‍্যাটসম‍্যান দিলশান মাদুশাঙ্কাকে আগলে রেখে তিনি গড়েন ৩০ রানের জুটি।

শেষ ওভারে করুনারত্নেকে বোল্ড করে ইনিংসের ইতি টানেন ফারুকি। আফগানিস্তানের টার্গেট ১০৬।

রান তাড়া করতে নেমে ২য় ওভারেই রিভিউ এর জোড়ে এলবিডব্লু থেকে বেঁচে যান গুরবাজ। পরে জাজাই এর সঙ্গে ঝুটি বেধে চার ছক্কার ঝড় তুলে জয় প্রায় সুনিশ্চিত করেন।

এই ঝুটি ভাঙতে কাটখর পোরাতে হয় অনেক শ্রীলঙ্কার। বোলিং করতে করতে একরকম দিশেহারাই হয়ে যায় শ্রীলঙ্কার বোলিং লাইন-আপ। পাওয়ারপ্লে শেষ হতেই ঝুটি ভাঙ্গে। ২২২ স্ট্রাইক রেটে ৪০ রান করে হাসারাঙ্গার বলে বোল্ড হন গুরবাজ।

হয়ের দরজায় গিয়ে আফগানিস্তানের উইকেট পড়ে আরেকটি। দলীয় স্কোর ১০৩ এ ইব্রাহিম ফেরেন সাজঘড়ে৷ তারপর জয় পর্যন্ত মাঠে ছিলেন ওপেনার জাজাই ও নাজিবুল্লাহ জাদরান। ৫৯ বল হাতে নিয়ে ৮ উইকেটের বড় জয় পায় আফগানিস্তান৷

আগামী মঙ্গলবার আফগানিস্তান ও বৃহস্পতিবার শ্রীলঙ্কার সাথে খেলবে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ১৯.৪ ওভারে ১০৫ (নিসানকা ৩, মেন্ডিস ২, আসালাঙ্কা ০, গুনাথিলাকা ১৭, রাজাপাকসে ৩৮, হাসারাঙ্গা ২, শানাকা ০, করুনারাত্নে ৩১, থিকসানা ০, পাথিরানা ৫, মাদুশাঙ্কা ১*; ফারুকি ৩.৪-১-১১-৩, নাভিন ৩-০-২৩-১, মুজিব ৪-০-২৪-২, ওমরজাই ১-০-২০-০, নবি ৪-০-১৪-২, রশিদ ৪-০-১২-০)

আফগানিস্তান: ১০.১ ওভারে ১০৬/২ (জাজাই ৩৭, গুরবাজ ৪০, ইব্রাহিম ১৫, নাজিবউল্লাহ ২; মাদুশাঙ্কা ১-০-১০-০, থিকসানা ৪-০-৩৫-০, পাথিরানা ১-০-১৬-০, হাসারাঙ্গা ৩-০-১৯-১, করুনারত্নে ১-০-২০-০, আসালাঙ্কা ০.১-০-১-০)

ফল: আফগানিস্তান ৮ রানে জয়ী

ম‍্যান অব দা ম‍্যাচ: ফজলহক ফারুকি

About admin

Check Also

এশিয়া কাপ

কে জিতবে এশিয়া কাপ? (শ্রীলঙ্কা না পাকিস্তান)

এশিয়া কাপ ফাইনালের আগে ফাইনালের দুই প্রতিদ্বন্দ্বীর শ্রীলঙ্কা ও পাকিস্তানের একটি ম্যাচ আমরা দেখতে পেলাম। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *