Breaking News
টি-টোয়েন্টি

রিয়াদহীন দলে শান্তর ডাক (টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড)

রিয়াদ নেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে। তাকে ছাড়াই দল চূড়ান্ত করেছে বিসিবি। প্রধান নির্বাচক মিনাহজুল আবেদীন নান্নু বুধবার দুপুরে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের এই দল ঘোষণা করেন আসন্ন ত্রিদেশীয় সিরিজ ও টি-টোয়েন্টি ওয়ার্ল্ড এ।

মাহমুদউল্লাহ রিয়াদের বাদ পড়া নিয়ে মিনহাজুল আবেদীন বলেছেন, ‘মাহমুদউল্লাহর প্রতি শ্রদ্ধা রেখে বলছি, সে আমাদের অনেক ভালো ভালো খেলা উপহার পেয়েছে। আমাদের বর্তমান যে টেকনিক্যাল কনসালট্যান্ট, তিনি এক বছরের যে পরিকল্পনা আমাদের দিয়েছেন, সেটা মাথায় রেখে আমরা এগোচ্ছি। সেই অনুযায়ী টিম ম্যানেজমেন্টের সবার সঙ্গে আলোচনা করে সকলের সম্মতিতে মাহমুদউল্লাহকে বাইরে রাখা হয়েছে।’

এই দল নিয়ে ছিলো না তেমন জল্পনা কল্পনা।
ইনজুরির কারণে এশিয়া কাপ খেলতে না পারা লিটন দাস, নুরুল হাসান সোহান ও হাসান মাহমুদ ফিরেছেন ওয়ার্ল্ড কাপ স্কোয়াডে। জিম্বাবুয়ে সফর ও এশিয়া কাপ মিস করা ইয়াসির আলী রাব্বীকেও আনা হয়েছে দলে। ব্যর্থ নাজমুল শান্তকেও আনা হয়েচজে ব্যাকআপ ওপেনার হিসেবে। তার জায়গায় অন‌্যরা ভালো করতে না পারায় শান্তকে আরেকবার সুযোগ দেওয়া হচ্ছে দলে।

এনামুল হক বিজয়, নাঈম শেখ, পারভেজ হোসেন ইমন, শেখ মেহেদী ও মাহমুদউল্লাহ রিয়াদ বাদ পড়েছেন দল থেকে। মুশফিকুর রহিম এশিয়া কাপের পরপরই এই টি-টোয়েন্টি থেকে অবসর নেন।

পড়ুন >> ক্রিকেট খেলার নিয়ম বা আইন কত প্রকার ও কি কি?

ঘোষিত দলে হাসান ও রাব্বীর প্রথম বিশ্বকাপ বিশ্বকাপ হতে যাচ্ছে এই টি-টোয়েন্টি বিশ্বকাপ। বাকিরা সবাই বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছেন। সাকিবের নেতৃত্বে দ্বিতীয়বার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছে বাংলাদেশ। ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে নেতৃত্ব দেন সাকিব।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স হতাশাগ্রস্ত। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিয়মিত খেললেও মূলপর্বে কেবল জয় একটি সেটা উইন্ডিজকে হারিয়ে।

২৪ অক্টোবর বাংলাদেশের বিশ্বকাপের মিশন শুরু হবে বাংলাদেশের।

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী রাব্বী, নুরুল হাসান সোহান, মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত ও নাসুম আহমেদ।

স্ট্যান্ডবাই: শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন ও সৌম্য সরকার।

লিখেছেন- অসীম দেব।
কনটেন্ট ক্রিয়েটর।
স্পোর্টস রাইটার, স্টাডিআওয়ার৷

About admin

Check Also

ঘূর্ণিঝড় সিত্রাং

ঘূর্ণিঝড় সিত্রাং: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২৫ তারিখের পরীক্ষা স্থগিত

আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় সিত্রাং মঙ্গলবার অর্থাৎ ২৫ তারিখ ভোররাত বা সকাল থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *